বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

১০ প্যাকেট ওষুধ পাচারকালে রামেক হাসপাতাল ২ কর্মচারী আটক

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে ওষুধ পাচারের সময় দুই কর্মচারীকে আটক করা হয়েছে। শনিবার দুপুরে হাসপাতালের জরুরি বিভাগের দ্বিতীয় গেট দিয়ে ‘ওয়াটার ফর ইনজেকশন’ নামের ১০ প্যাকেট ওষুধ পাচারকালে ওই দুই কর্মচারীকে আটক করে আনসার সদস্যরা।

আটককৃতরা হাসপাতালে দৈনিক মজুরি ভিত্তিতে ওয়ার্ড বয় হিসেবে কাজ করতেন। আটককৃতরা হলেন- নগরীর সাধুর মোড়ের বাসিন্দা মৃত একরাম সরকারের ছেলে রেজয়ানুল ইসলাম রেজু (৪০) ও বহরমপুর এলাকার বাসিন্দা শ্রী গণেশের ছেলে সনি (২৪)।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, দুপুরে ওই ওষুধগুলো ৫ নম্বর ওয়ার্ড থেকে নিয়ে হাসপাতাল থেকে বের হচ্ছিলেন ওই দুই কর্মচারী। এ সময় সিসিটিভি ক্যামেরায় তাদের হাতে সন্দেহজনক ব্যাগ দেখতে পান হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহম্মেদ। এ সময় হাসপাতালে কর্মরত আনসার  সদস্যরা তাদের আটক করে।

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহম্মেদ বলেন, যে ‘ওয়াটার ফর ইনজেকশন’সহ তাদের আটক করা হয়েছে; সেগুলোর আনুমানিক মূল্য ৬ হাজার টাকা। এগুলো সরকারি সম্পত্তি। এ কারণে দুইজনকে আটক করে থানায় দেওয়া হয়েছে। এ ঘটনায় মামলা করা হবে। এছাড়া হাসপাতালের অভ্যন্তরীণ একটি তদন্ত কমিটিও করা হবে। এই চোর সিন্ডিকেটের সঙ্গে যুক্ত ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে।

তিনি আরও জানান, ওই কর্মচারীদের আটক করার সঙ্গে সঙ্গেই চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। আর হাসপাতালের প্রত্যেকটি গেটে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

আসামিদের আটক করে রাজপাড়া থানায় পাঠানো হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ মামলা করবে। আইনি প্রক্রিয়া চলমান আছে।

জ/ন

শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..