সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম জুলুকে হত্যার হুমকি: সাংবাদিকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া!

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩

রাজশাহী মহানগরীতে ছিনতাই,কিশোর গ্যাং ও মাদক কারবারিদের বিরুদ্ধে গণমাধ্যমে সংবাদ প্রকাশ করায় জাতীয় পত্রিকা দৈনিক জবাবদিহি’র বিশেষ প্রতিনিধি ও খবর২৪ ঘন্টা নিউজ পোর্টালের উপদেষ্টা সম্পাদক মোঃ নজরুল ইসলাম জুলুকে হত্যার হুমকি দিয়েছে। মুঠোফোনে হত্যার হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন গণমাধ্যম কর্মীরা।

অভিযোগ উঠেছে শীর্ষ ছিনতাইকারি ও মাদক কারবারি দীপ্ত ও প্রান্ত তাদের সাঙ্গপাঙ্গরা হত্যার হুমকি দেন । এঘটনায় সাংবাদিক নজরুল ইসলাম জুলু নিজের ও তার পরিবারের নিরাপত্তার জন্য বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডাইরি করেছেন।

জানাযায়, বিভিন্ন সময়ে ছিনতাই-কিশোর গ্যাং ও মাদক ব্যবসায়ীদের নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশ করার জেরে রাজশাহী মহানগরীর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী হোসেনিগঞ্জ এলাকার সায়রুলের ছেলে প্রান্ত ও তার সহযোগী দিপ্ত ক্ষিপ্ত হয়ে তার সন্ত্রাসী দলবল সঙ্গে নিয়ে রবিবার (২২ অক্টোবর) বিকালে সাংবাদিক নজরুল ইসলাম জুলু’কে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে না পেয়ে সেই সাংবাদিকের মুঠোফোনে একাধিবার ফোন দিয়ে পরিবারসহ মেরে ফেলার হুমকি দেয়।

এঘটনায় রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা উদ্বেগ প্রকাশ করেন এবং হুমকির ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানান।

এইদিকে সিনিয়র সাংবাদিক কে হত্যার হুমকি প্রদানের ঘটনায় রাজশাহীর সাংবাদিক মহল ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ও বিবৃতি দিয়েছেন সিনিয়র সাংবাদিক সুজা উদ্দীন ছোটন রাজশাহী ব্যুরো প্রধান এটিএন বাংলা, সিনিয়র সাংবাদিক জনাব স.ম সাজু ব্যুরো প্রধান এনটিভি, পরিতোষ চৌধুরী আদিত্য রাজশাহী ব্যুরো প্রধান বাংলা ভিশন, মাইনুল ইসলাম জনি রাজশাহী ব্যুরো প্রধান, ইন্ডিপেন্ডেন্ট টিভি, মোঃ শাহরিয়ার অন্তু, রাজশাহী ব্যুরো প্রধান মাই টিভি,

আজিবর রহমান সম্পাদক দৈনিক রাজশাহীর আলো, আবুল কালাম আজাদ রাজশাহী ব্যুরো দৈনিক সমাচার, লিয়াকত শিকদার সম্পাদক দৈনিক গণধব্বনি প্রতিদিন, ড. মোহাম্মদ সাদেক স্বপন রাজশাহী ব্যুরো প্রধান দৈনিক আমার সংবাদ, ওমর ফারুক রাজশাহী ব্যুরো প্রধান ঢাকা প্রতিদিন, মোঃ রেজাউল করিম সাধারণ সম্পাদক বরেন্দ্র প্রেসক্লাব ও রাজশাহী ব্যুরো প্রধান দৈনিক গণকন্ঠ, মোঃ তরিকুল ইসলাম বিশেষ প্রতিনিধি প্রতিদিনের সংবাদ, নূরে ইসলাম মিলন বার্তা সম্পাদক দৈনিক উপচার, ফরিদ আহমেদ আবির সম্পাদক নির্ভীক সংবাদ ও সময়ের আলো উপজেলা প্রতিনিধি।

লিয়াকত হোসেন রাজশাহী ব্যুরো প্রধান দৈনিক মুক্তকণ্ঠ, সৌমেন মন্ডল, সাংবাদিক, চ্যানেল ৪ ও দৈনিক দেশ বাংলা, আজহারুল ইসলাম বুলবুল স্টাফ রিপোর্টার দৈনিক বর্তমান কথা, দৈনিক বাংলাদেশ সমাচারের রফিকুল ইসলাম ও মুক্তার মাহমুদ । এছাড়াও হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে যৌথ বিবৃতি দিয়েছেন উপজেলায় কর্মরত সাংবাদিক সংগঠন ও গণমাধ্যমকর্মীরা। বিবৃতিতে চারঘাট প্রেসক্লাবের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করেছেন সভাপতি নজরুল ইসলাম বাচ্চু ও সাধারন সম্পাদক ময়েন, সিনিয়র সহসভাপতি মিজানুর রহমানসহ ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ প্রমুখ।

অপর দিকে পুঠিয়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি আরিফ সাদাত ও সাধারন সম্পাদক আরিফুল হক ইউনিটির পক্ষে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন। এছাড়া দুর্গাপুর উপজেলায় কর্মরত সাংবাদিক খবর২৪ঘন্টার প্রতিনিধি আমিনুল ইসলাম, দৈনিক কালের কন্ঠের প্রতিনিধি গোলাম রসুল,

দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি মিজান মাহী, দৈনিক সোনার দেশের প্রতিনিধি মো: শাহাজামাল, দৈনিক সময়ের আলোর প্রতিনিধি ফরিদ আহমেদ আবির, দৈনিক কালবেলার প্রতিনিধি রাজু আহমেদ, ভোরের দর্পন পত্রিকার প্রতিনিধি শাহিন আলম, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি আব্দুল খালেক, দৈনিক সকালবেলার প্রতিনিধি মনোয়ার হোসেনসহ উপজেলায় কর্মরত সাংবাদিকরা উক্ত ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিনিয়র সাংবাদিক নজরুল ইসলাম জুলুকে প্রান নাশের হুমকির ঘটনার সাথে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানায় এবং প্রান্ত, দীপ্ত ও তাদের গ্যাংয়ের যথাযথ শাস্তির দাবি জানিয়ে তারা আরো বলেন, সংবাদকর্মীদের কাজ ও দায়িত্ব হলো বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা, সমাজে প্রচলিত অন্যায়, অরাজকতা, বিশৃংখলা, ও সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে কলম হাতে তুলে নিয়ে লেখালেখি করা। সাংবাদিক মো: নজরুল ইসলাম

জুলু অনেকদিন থেকে রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, কিশোর গ্যাং, মাদক ব্যবসা, ও ছিনতাইকারী গ্রুপের বিরুদ্ধে ধারাবাহিক ভাবে গণমাধ্যমে লিখছেন। আমরা তার এই কাজ কে সাধুবাদ জানায়। একজন সিনিয়র সাংবাদিককে প্রান্ত ও দীপ্ত গ্যাংয়ের হুমকি প্রদান কে আমরা ধিক্কার জানাচ্ছি। ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে সাংবাদিক মহলের আরো অনেকে বলেন, সংবাদ প্রকাশ করা আমাদের দায়িত্ব। আমাদের কাজের জন্য প্রায়ই আমাদেরকে বিভিন্ন মহলের হাতে হেনস্থা হতে হয়, আমদেরকে প্রাণনাশের হুমকি দেয়া হয়।

আমরা রাজশাহীর সকল আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমাদের সকল সাংবাদিক ও আমাদের পরিবারের নিরাপত্তার দাবি জানাচ্ছি। আমাদের যথাযথ নিরাপত্তার ব্যবস্থা প্রশাসন কে করতে হবে। সেই সাথে প্রান্ত- দীপ্ত ও তাদের গ্যাংকে অবিলম্বে আইনের আওতায় আনতে হবে।

তবে ছিনতাইকারী দীপ্ত গ্রেফতার হলেও প্রান্ত ও তার সাঙ্গপাঙ্গকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

জ/ন

শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..