সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে ফের স্কুলে গুলি, নিহত ১

আন্তর্জাতিক ডেস্ক
  • আপলোডের সময় : বুধবার, ১ জুন, ২০২২

যুক্তরাষ্ট্রের স্কুলে আবারও গুলির ঘটনা ঘটেছে। টেক্সাসের স্কুলে বন্দুকধারীর গুলিতে ১৯ শিশুর মৃত্যুর এক সপ্তাহ যেতে না যেতেই আবারও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নারী নিহত এবং দুইজন আহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার (৩১ মে) সকাল ১১টা ৪৫ মিনিটের দিকে যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা অঙ্গরাজ্যের নিউ অরলিন্স শহরের একটি হাইস্কুলের স্নাতক সমাবর্তন অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

নিউ অরলিন্স শহরের পুলিশ জানিয়েছে, জেভিয়ার ইউনিভার্সিটির ক্যাম্পাসে মরিস জেফ কমিউনিটি স্কুলের শিক্ষার্থীদের স্নাতক সমাবর্তন অনুষ্ঠান ছিল। জেভিয়ার ইউনিভার্সিটি কনভোকেশন সেন্টারের পার্কিং স্থানে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। পরে বয়স্ক এক নারী মারা যান। বাকি দুইজনের কাঁধে ও পায়ে গুলি লাগে। ঘটনাস্থল থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়।

ক্রিস্টোফার গুডলি বলেছেন, পার্কিংয়ের স্থানে হয়তো তাদের মধ্যে ঝগড়া হয়েছিল। পরে সেখানে গুলির ঘটনা ঘটে। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

লুইজিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ডস বলেছেন, লুইজিয়ানার একটি হাইস্কুলের স্নাতক সমাবর্তন অনুষ্ঠানের বাইরে গুলিতে চারজন আহত হওয়ার দুই সপ্তাহ পর আবার এ ধরনের ঘটনা ঘটেছে।

তিনি বলেন, যারা এই ধরনের বুদ্ধিহীন সহিংসতার জন্য দায়ী তাদের বিচারের আওতায় আনা হবে। নাগরিকদের নিরাপত্তার জন্য আমাদের আরও কিছু করতে হবে। যারা অন্যের ক্ষতি সাধন করে তারা অস্ত্র রাখতে সক্ষম নয়। এ বিষয়টি নিশ্চিত করতে আমাদের পদক্ষেপ নিতে হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৪ মে) টেক্সাসের উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে বন্দুকধারীর গুলিতে ২১ জন নিহত হন। এদের মধ্যে ১৯ শিশু শিক্ষার্থী ও দুইজন শিক্ষক ছিলেন। শিক্ষার্থীদের বয়স ৫ থেকে ১১ এর মধ্যে।

এর আগে গত শনিবার (১৪ মে) নিউইয়র্কের বাফেলোয় সুপারমার্কেটে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে ১০ জন নিহত হন।

সূত্র: সিএনএন, এনবিসি

বিএ

শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..