সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

মেসির জোড়া গোলে স্বস্তির জয় পেল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
  • আপলোডের সময় : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলে হারাল আর্জেন্টিনা। জোড়া গোল করেন লিওনেল মেসি। বাকী এক গোল করেন হুলিয়ান আলভারেজে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোরে রেড বুল অ্যারেনায় অনুষ্ঠিত এ ম্যাচে শুরুর একাদশ নিয়ে ভালোই পরীক্ষা চালালেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি। ফলে প্রথমার্ধে ছিলেন না ডি পল-মেসিদের মতো তারকারা। অবশ্য এজন্য প্রথম গোলের দেখা পেতে লম্বা সময় অপেক্ষা করতে হয়নি আর্জেন্টিনার। ১৩তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন আলভারেজ। বাকী সময়ে প্রতিপক্ষের জালে বল জড়াতে না পারলেও ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্ক্যালোনির শিষ্যরা।

তবে দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে নিজের জাদু দেখান এবং দলকে স্বস্তির জয় উপহার দেন লিওনেল মেসি। ৮৬তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক শটে প্রথম গোল করেন মেসি। এর দুই মিনিট পরই জোড়া গল পূরণ করেন তিনি।

৮৮তম মিনিটে ডি-বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। সেই ফ্রি কিক থেকে নিচু শট নেন মেসি। তার সেই শট ফাঁকা জায়গা দিয়ে প্রতিপক্ষ জালে জড়ায়। আর এ গোলের মধ্যে দিয়ে আর্জেন্টিনার জার্সিতে ৯০তম গোল পূরণ করেন এই ফুটবল জাদুকর। সেই সঙ্গে এ নিয়ে টানা ৩৫ ম্যাচ জেতার রেকর্ড গড়ে স্ক্যালোনি শিষ্যরা।

বিএ

শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..