সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

মিরপুর রিপোর্টার্স ক্লাবের নতুন কার্যালয়ের উদ্বোধন ও বিজয় উৎসব পালন

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩

রাজধানী মিরপুরে মিরপুর রিপোর্টার্স ক্লাবের নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন ও মহান বিজয় দিবস উপলক্ষে মিরপুর রিপোর্টার্স ক্লাব দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। দিনের প্রথম কর্মসূচি সকাল দশ ১০.০০ ঘটিকায় মিরপুর রিপোর্টার্স ক্লাবের নতুন কার্যালয় উদ্বোধন দিয়ে শুরু হয় এবং সবশেষে প্রায় মধ্যরাতে মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী বিজয় উৎসব কর্মসূচি শেষ করে নতুন চেতনায় উদ্বুদ্ধ হয়ে প্রতিষ্ঠা হওয়া ক্লাবটি।

গত ১৬ই ডিসেম্বর ২০২৩ ইং মিরপুর রিপোর্টার্স ক্লাবের জমকালো আয়োজনে উদযাপিত হলো বাংলাদেশ জন্মস্বারকীয় দিন ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস এবং একই সাথে শুভ উদ্বোধন করা হলো নতুন আঙ্গিকে ও নতুন চেতনায় উদ্বুদ্ধ হয়ে বৃহত্তর মিরপুরে প্রতিষ্ঠিত হওয়া মিরপুরের সাংবাদিকদের প্রদীপ ঘর মিরপুর রিপোর্টার্স ক্লাবের নতুন কার্যালয়।এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা ও জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন নুর ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ধানমন্ডি থানা মুক্তিযোদ্ধা সংসদের সম্মানিত কমান্ডার কাজী মুক্তার হোসেন। দিনব্যাপী কর্মসূচির প্রথম পর্বে সকল ১০.০০ ঘটিকায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি সহ আগত অতিথিদেরকে লাল গালিচা ফুলেল শুভেচ্ছা জানান মিরপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দরা। এর পরপরই প্রধান অতিথি, বিশেষ অতিথি, আগত অন্যান্য অতিথি সহ মিরপুর রিপোর্টার্স ক্লাবের সকল নেতৃবৃন্দ মিলে ফিতা কেটে মিরপুর রিপোর্টার্স ক্লাবের নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন করেন। ক্লাব সদস্য মোহাম্মদ মনির হোসেনের সুললিত কন্ঠে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন স্থানীয় মসজিদের ইমাম সাহেব। মিলাদ শেষে অতিথিদের মাঝে তবারক বিতরণ করা হয়। তবারক বিতরণ শেষে দৈনিক খবর বাংলাদেশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মিরপুর রিপোর্টার্স ক্লাবের সম্মানিত প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ জাকির হোসেন মোল্লার সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতেই দৈনিক জনতার বাংলা পত্রিকার প্রধান সম্পাদক মিরপুর রিপোর্টার্স ক্লাবের সম্মানিত প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম মনির হোসেন শুভেচ্ছা বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি আগত সকল অতিথিবৃন্দ, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সফল করায় বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, ১৯৭১ সালের পাকিস্তানি নারকীয় শ্বাসন থেকে মুক্তি পেতে ঐক্যবদ্ধ বাঙালি জাতি এক সাগর রক্তের বিনিময়ে সশস্ত্র যুদ্ধের মাধ্যমে আজকের এই দিনে মাত্র নয় মাসে পৃথিবীর বুকে জন্ম দেয় লাল-সবুজ পতাকার। পৃথিবীর বুকে আত্মপ্রকাশ করে বাংলাদেশ নামক একটি স্বাধীন মানচিত্রের। কিন্তু, দুঃখের বিষয় হলেও সত্যি, স্বাধীনতার ৫২ বছর পার হলেও আমরা এখনো অর্থনৈতিক ও সাংস্কৃতিক মুক্তি পাইনি। আমাদের সামাজিক-সংস্কৃতিক ও অর্থনৈতিক মুক্তির জন্য রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ গণমাধ্যমের নির্মহ ভূমিকা পালন করতে হবে।সমাজের দর্পণে যাতে দুষ্কৃতিকারীরা কোনরকম আঁচড় না কাঁটতে পারে সেজন্য গণমাধ্যমের অতন্ত্র প্রহরী সংবাদকর্মীদের সঙ্গবদ্ধ থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যেতে হবে। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, মিরপুর রিপোর্টার্স ক্লাব মিরপুরের সকল সংবাদ কর্মীদের একত্রিত করে দেশ ও আন্তর্জাতিক পর্যায়ের সকল গণমাধ্যম কর্মীদের সুখে-দুঃখে পাশে থাকবে। এ সময় আরো উপস্থিত ছিলেন মিরপুর রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি কাজী শরীফ নেওয়াজ লালন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইস্রাফিল, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহিন ডালি, সাংগঠনিক সম্পাদক আনিস মাহমুদ লিমন, অর্থ বিষয়ক সম্পাদক জসীম উদ্দীন, দপ্তর বিষয়ক সম্পাদক আলি আফজাল আকাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল রানা, ক্রিয়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কৌশিক আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক রাবেয়া সুলতানা, কার্যনির্বাহী সদস্য শহিদুল ইসলাম সাগর, কার্যনির্বাহী সদস্য আবুল আতা মামুন, কার্যনির্বাহী সদস্য মাজেদুল ইসলাম সবুজ, সাংবাদিক মনির হোসেন, আশরাফুল ইসলাম বাবু, রিয়াজুল ইসলাম, জুয়েল হোসেন, মাসুদ সাগর, মোহাম্মদ ইদ্রিস, মোহাম্মদ মিন্টু, মোঃ সেলিম মোল্লা, নুর রেজা, মোঃ মোশারফ হোসেন মনা, মোঃ সুমন খান, মোঃ মনির হোসেন, শফিকুল ইসলাম, মোহাম্মদ আসাদ, মোঃ বাহাউদ্দিন,মোঃ সোহাগ, মোঃ খোকন, মোঃ আমিন শাহ আলী মনা,মোঃ রনি । এছাড়া আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ভবন মালিক এম এ এইচ আকবর, মোহাম্মদ আল-মামুন, মোঃ কামাল হোসেন গুড্ডু,শাহালী থানা মহিলা আওয়ামী লীগ নেত্রী ইভা, রিনা প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মিরপুর রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ ইস্রাফিল ।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মিরপুর রিপোর্টার্স ক্লাব চত্বর থেকে জাতীয় পতাকা সহ নানা রংবেরঙের ব্যানার-ফেস্টুন সজ্জিত হয়ে শতাধিক মোটর বাইক ও ব্যাক্তিগত গাড়ি নিয়ে মিরপুর রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দ ও মিরপুরের সাংবাদিকদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা বিজয় রেলি বের হয়। রেলিটি কোনাবাড়ী বাস স্ট্যান্ড হয়ে দিয়াবাড়ি বেরিবাদ, বড়বাজার, গাবতলী, টেকনিক্যাল হয়ে মিরপুর ১,২,১০,১৩,১৪ নম্বর হয়ে ভাষানটেক, ইসিবি চত্বর,কালশী,পল্লবী থানা চত্বর হয়ে, মিরপুর ১২ , ১১ নম্বর হয়ে রূপনগর, শিয়ালবাড়ি মোড়, রাইনখোলা মোড়, সনি হল মোড় হয়ে গুদারা ঘাট আদর্শ টাওয়ার সংলগ্ন মিরপুর রিপোর্টার্স ক্লাবের নতুন কার্যালয় চত্বরে এসে শেষ হয়। রেলি থেকে বৃহত্তর মিরপুরে বসবাসরত সকল সম্মানিত নাগরিকদের কে বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।রেলিতে অংশগ্রহণকারী সকলকে রাস্তার দুই পাশের সাধারণ জনগণ হাত নেরে অভিবাদন জানান।

অনুষ্ঠানের শেষ পর্বে মিরপুর রিপোর্টার্স ক্লাবের নতুন কার্যালয়ের অডিটরিয়ামে প্রখ্যাত শিল্পী বুলবুল সরকারের নেতৃত্বে মনোমুগ্ধকর সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিল্পীদের কন্ঠের যাদুতে বিমোহিত হয় অনুষ্ঠান দেখতে আসা অতিথি সহ সাধারণ দর্শনার্থীরা। এসময় আরো সংগীত পরিবেশন করেন শিল্পী চুমকি সরকার, শিলা সরকার, সুবর্ণা সরকার, পারুল সরকার, ঈশিতা সরকার ও ক্ষুদে শিল্পী আবির এবং শানু। মিরপুর রিপোর্টার্স ক্লাবের দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে আগত অতিথি, শুভাকাঙ্ক্ষী ও স্থানীয় সাধারণ জনগণ মিরপুর রিপোর্টার্স ক্লাবের ভূয়সী প্রশংসা করেন।

বিএ….

শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..