বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

নির্বাচনে হেরে প্রতিপক্ষের সমর্থককে জুতাপেটা

সিলেট প্রতিনিধি
  • আপলোডের সময় : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
অভিযুক্ত নশর আলী ও বাদী মো. ইয়াছিন মিয়া (বাঁ থেকে)

সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজুড় ইউনিয়নে ভোট না দেওয়ায় প্রতিপক্ষের সমর্থককে জুতাপেটাসহ নানা রকম হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের পরাজিত ইউপি সদস্য প্রার্থী নশর আলীসহ কয়েকজনকে অভিযুক্ত করে মামলা করেছেন এক ভোটার।

রোববার (৫ ডিসেম্বর) এ ঘটনায় সিলেট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (৮)-এ মামলা করেছেন লাঞ্ছনার শিকার বোয়ালজুড় ইউনিয়নের সোনাপুর গ্রামের রহমত আলীর মো. ইয়াছিন মিয়া।

ইউপি সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতাকারী নশর আলীসহ (৫০) তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৪ থেকে ১৫ জনের বিরুদ্ধে এ মামলা করেন তিনি। অভিযুক্ত অন্য দুজন হলেন ইউনিয়নের সোনাপুর দক্ষিণপাড়া গ্রামের কাঞ্চন বৈদ্য (৩০) ও সাকির মিয়া (২৩)।

বিষয়টি  নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী গোলাম কিবরিয়া। মামলা সূত্রে জানা গেছে, গত ১১ নভেম্বরের বোয়ালজুড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ নং ওয়ার্ডে সদস্য পদে প্রার্থী ছিলেন পশ্চিম সোনারপাড়া দক্ষিণপাড়া গ্রামের মৃত আলকাছ উদ্দিনের ছেলে নশর (৫০)। ওই দিনের নির্বাচনে তিনি পরাজিত হন। এতে পরাজিত সদস্য প্রার্থী নশর এবং তার সহযোগীরা ক্ষুব্ধ হয়ে গত ১৩ নভেম্বর স্থানীয় কামাল মিয়ার বাড়িতে ভোটার মো. ইয়াছিন মিয়া, আজমল আলী, রাসেল মিয়া, আলমগীর আলই, এনাম উদ্দিন ও আছাদ আলীকে ডেকে নিয়ে বেশ কিছু মানুষের সামনে জুতাপেটা করেন ও জুতার মালা গলায় দিয়ে লাঞ্ছিত করেন।

এ ছাড়া ইয়াছিনের কাছে নশর ও তার সহযোগীরা তিন লাখ টাকা চাঁদা দাবি করেছেন। এ টাকা না দিলে ইয়াছিনকে গ্রামছাড়া করার হুমকি দিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

বিএ

শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..