সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

আসছে মির্জা ফখরুলের দুই খণ্ডের বই ‘আমার স্বপ্ন আমার দেশ’

অনুসন্ধান ডেস্ক
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২

বিভিন্ন সভা, সমাবেশ ও সেমিনারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের সংকলন ‘আমার স্বপ্ন আমার দেশ’ নামে দুই খণ্ডের বই প্রকাশিত হতে যাচ্ছে। আগামী নভেম্বর মাসে এর প্রকাশনা উৎসব হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, ২০১৪ সাল থেকে ২০২২ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত মির্জা ফখরুল ইসলাম আলমগীর সারা দেশে সভা, সমাবেশে ও সেমিনারে যেসব গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছেন তা স্থান পাবে বইয়ে। পাশাপাশি রাজনৈতিক বিষয়ে বিএনপি মহাসচিবের কয়েকটি লেখাও বইয়ে থাকছে। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান  জানান, জাতীয়তাবাদী প্রকাশনা সংস্থা থেকে দুই খণ্ডের বইটি প্রকাশিত হচ্ছে। বইয়ের প্রকাশক হলেন জহির মো. দীপ্তি। আর বইয়ের ভূমিকা মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই লিখেছেন। আর মুখবন্ধ লিখেছেন অর্থনীতিবিদ ড. মাহবুব উল্লাহ। দুই খণ্ডের এই বইয়ের মূল্য ধরা হয়েছে ২ হাজার টাকা। তবে ২৫ শতাংশ ছাড়ে বইটি সংগ্রহ করা যাবে।

শায়রুল কবির আরও জানান, প্রথম খণ্ডে ১ থেকে ২৯টি অধ্যায় রয়েছে, পরের খণ্ডে ২৯ থেকে ২১০টি অধ্যায় রয়েছে। দেশনেত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা না দিয়ে সরকার মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে, আমাদের লক্ষ্য গুণগত পরিবর্তন ও কল্যাণ রাষ্ট্র গঠন করা, আমাদের আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধার, এই সংকট বিএনপির একার নয় দেশের সবার ও গণতন্ত্র পুনঃরুদ্ধার করে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফিরেয়ে আনতে হবে এবং মেঘা প্রজেক্ট নামে হরিলুট চলছে- শিরোনামে একাধিক বক্তব্যের সংকলন রয়েছে।

বিএনপি সূত্রে জানা গেছে, শুধু বিএনপির মহাসচিব নয়, দলীয় প্রধান খালেদা জিয়ার ৮০ দশক থেকে দেওয়া বক্তব্যগুলোকে সংকলন করে বই প্রকাশ করার উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে খালেদা জিয়া বক্তব্য নিয়ে করা বইয়ের কাজ শেষ পর্যায়ে রয়েছে।

বিএ

শেয়ার করুন

এই ক্যাটাগরীর আরো খবর..